13/08/2026
যখন কেউ চোখ বন্ধ করে ভরসা করে বলে,
“আপু, আপনি আপনার মতো করে best work-টা দেন”—
তখন আমার কাছে সহজ কাজটাও কেমন যেন কঠিন মনে হয়। 🥹
একদিকে নিজের মতো করে, পুরো স্বাধীনতার সঙ্গে কাজ করার যে আনন্দ—সেটা সত্যিই অন্যরকম। অন্যদিকে এত বড় একটা দায়িত্ব নিয়ে কাজ করার সময় মনে একটা ভয়ও থাকে—শেষ পর্যন্ত client-এর expectation অনুযায়ী কাজটা হবে তো? উনাকে সন্তুষ্ট করতে পারবো তো?
এই কেক টা ছিল dance theme-এর। Dance theme-এর কেক তো করাই যায়, কিন্তু এখানে আসল challenge ছিল lemon flavour নিয়ে। Cake দেখেই যেন বোঝা যায় এটা lemon flavour-এর, আবার একই সঙ্গে dance theme-টাও সুন্দরভাবে ফুটে উঠতে হবে। তার উপর cupcakes গুলোকেও কেক এর সঙ্গে পারফেক্টলি ম্যাচ করাতে হয়েছে।
Alhamdulillah, কাজটা শেষ হওয়ার পর আপু যে সুন্দর review দিয়েছেন, তাতে সত্যিই সব পরিশ্রম সার্থক মনে হয়েছে। ❤️
আর আপু কিন্তু অনেকদিন আগে থেকেই আমাদের সাথে কন্টাক্ট করেছেন। উনি বেশ আগে থেকেই আমাদের বুঝিয়ে বলেছিলেন, ঠিক কেমন ধরনের কেক উনি চান। নিজের পছন্দ আর আমাদের ক্রিয়েটিভিটির ওপর ভরসা রেখেই আমাদেরকে কাজটা করার পুরো স্বাধীনতা দিয়েছিলেন।
এই ধরনের trust আর freedom-ই আসলে একজন cake artist-এর জন্য সবচেয়ে বড় পাওয়া। 🤍✨