17/08/2026
ব্যবসা grow করার জন্য page এ আমার অনেক কিছুই share করতে হয়..কাজের কিছু অংশ, success, customer feedback, behind the scenes, নতুন কিছু try করা… কিন্তু সবাই যে সবকিছু ভালো চোখে দেখে, তা না। বদ নজর সত্যিই একটা বিষয়, এটা আমি বিশ্বাস করি even প্রভাব ও পড়ে। আবার এমন কিছু মানুষও আছেন, যাদের আমি personally চিনিও না, কিন্তু তারা সবসময় আমার ভালো চান.. এটা সত্যিই অনেক বড় পাওয়া আমার জন্য.... 🙏
আর কাজ করতে করতে এতদিনে কত রকমের experience হয়েছে, সেটা শুধু একজন business owner ই জানে। কেউ কাজের value বোঝেন, appreciate করেন, আবার কেউ এখনো মনে করেন cake business মানেই শুধু লাভ আর লাভ! এটার পিছনে যে আর্টিস্টিক ভ্যালু আছে সেটা ৯৯% মানুষ ই রিয়েলাইজ করতে পারে না 😅
কিন্তু একটা cake-এর পেছনে শুধু খরচটাই থাকে না, থাকে অনেকটা time, effort, skill, wastage, electricity bill, packaging, delivery, countless hours আর শারীরিক পরিশ্রমের সাথে brain খরচ করা লাগে এর চেয়েও দ্বিগুণ....
বাইরে থেকে একটা কাজ যতটা simple মনে হয়, তার পেছনের journey সবসময় ততটা simple না।
সবাই বুঝবে এমনও না। কেউ ভালো চাইবে, কেউ হয়তো ভালো চোখে দেখবে না। তারপরও নিজের কাজটা মন দিয়ে করে যেতে হয়। কারণ দিনশেষে আমার focus একটাই...নিজের কাজটা আরও ভালো করা। বাকিটা আল্লাহ ভরসা 😊